আবেদনের শর্তাবলী

১। প্রার্থীকে www.mpajobsbd.com ঠিকানায় অনলাইনে ৩১/৩/২০১৯ তারিখের মধ্যে আবেদন ফরম পূরণপূর্বক সাবমিট করার পর প্রিন্ট আউট কপি নিতে হবে।

২। মোংলা বন্দর কর্তৃপক্ষ, মোংলা এর অনুকুলে যে কোন তফশিলী ব্যাংক হতে ১ থেকে ৪নং ক্রমিকের প্রার্থীগণ ৫০০/- (পাঁচশত) এবং ৫ থেকে ১৮ ক্রমিকের প্রার্থীগণ -১০০/-(একশত) এবং ১৯নং ক্রমিকের প্রার্থীগণ ৫০/-(পঞ্চাশ) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সংযুক্ত করে সম্প্রতি তোলা ৩ কপি সত্যায়িত ছবি এবং অনলাইনে আবেদন করার পর আবেদনের প্রিন্টেট কপি ০৭/৪/২০১৯ তারিখের মধ্যে পরিচালক (প্রশাসন), মোংলা বন্দর কর্তৃপক্ষ, ডাকঘর- মোংলা-৯৩৫১, জেলা-বাগেরহাট বরাবর আবশ্যিকভাবে প্রেরণ করতে হবে।

৩। সকল শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, ট্রেড সার্টিফিকেট ও অভিজ্ঞতার সনদপত্রের (যদি থাকে) মূল সনদ ও ১ কপি করে ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (যদি থাকে) পরীক্ষার সময় সংগে আনতে হবে, যা সরকারি গেজেটেড ১ম শ্রেণির কর্মচারীর নামাঙ্কিত সীলমোহরসহ সত্যায়িত হতে হবে। সরকারি গেজেটেড ১ম শ্রেণির কর্মচারীর নিকট হতে চারিত্রিক সনদপত্র এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার/সিটি কর্পোরেশনের কাউন্সিলর এর নিকট হতে নাগরিকত্ব সনদপত্র পরীক্ষার সময় সংগে আনতে হবে।

৪। ৩নং শর্তে উল্লেখিত সকল কাগজপত্রের ১ সেট সত্যায়িত কপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

৫। মবক চাকুরী বিধি এবং নিয়োগপত্রের শর্ত মোতাবেক চাহিত তথ্যাবলিতে কোন অসামঞ্জস্যতা পরিলক্ষিত হলে নিয়োগ কমিটি সংশ্লিষ্ট প্রার্থীর পরীক্ষা বাতিল করতে পারবেন।

৬। মুক্তিযোদ্ধা কোটার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীদের জন্য বয়সসীমা সর্বোচ্চ ৩২ বৎসর। অন্যান্য সকল ক্ষেত্রে ৩১/৩/২০১৯ তারিখে অন্যূন ১৮ বছর এবং অনূর্ধ ৩০ বছর হবে।

৭। বর্তমান ঠিকানা সম্বলিত ১০”x ৫” সাইজের খামের উপর ১০ টাকা মূল্যের ডাকটিকেট সংযোজনপূর্বক ফিরতি খাম দরখাস্তের সাথে আবশ্যিকভাবে প্রেরণ করতে হবে।

৮। নিয়োগের ক্ষেত্রে সরকার কর্তৃক নির্ধারিত কোটাসমূহ যথাযথভাবে অনুসরণ করা হবে। সরকার নির্ধারিত এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং জেলা কোটার আওতায় বিশেষ কোটার ((মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র- কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যা, মহিলা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য) চাকুরী প্রার্থীকে ঐ কোটায় চাকুরীর যোগ্যতা সংক্রান্ত সরকারের সর্বশেষ নির্দেশনা মোতাবেক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি (সরকারি গেজেটেড কর্মচারি কর্তৃক নামাঙ্কিত সীলমোহরসহ সত্যায়িত) মূল সনদসহ পরীক্ষার সময় আনতে হবে।

৯। ক্রমিক নং ০৫ থেকে ১৮ পর্যন্ত পদসমূহের জেলা কোটায় পদ খালি না থাকায় মানিকগজ্ঞ, গোপালগজ্ঞ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, মাগুরা, নড়াইল, ঝালকাঠী, পিরোজপুর ও বরগুনা জেলার বাসিন্দাদের আবেদন করার প্রয়োজন নেই। তবে উক্ত জেলাসমূহের এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রর্থীগণ আবেদন করতে পারবেন। একইভাবে ১৯নং ক্রমিকের ক্ষেত্রে জেলা কোটায় পদসমূহ খালি না থাকায় গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, ঝালকাঠী, পিরোজপুর, বরগুনা ও নোয়াখালী জেলার বাসিন্দাদের দরখাস্ত করার প্রয়োজন নেই। তবে উক্ত জেলাসমূহের এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার প্রার্থীগণ দরখাস্ত করতে পারবেন।

১০। বিজ্ঞপ্তিতে বর্ণিত যে কোন পদের সংখ্যা হ্রাস/ বৃদ্ধি হতে পারে।

১১। সরকারী ও অন্যান্য সংস্থার চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

১২। যোগ্য প্রার্থীদেরকে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠানের স্থান, তারিখ ও সময়সূচি মবক এর ওয়েব সাইট-www.mpa.gov.bd এ প্রকাশ করা হবে। www.mpajobsbd.com থেকে প্রবেশপত্র ডাইনলোড করে প্রিন্ট কপি পরীক্ষার সময় সাথে আনতে হবে।

১৩। দরখাস্তে বর্ণিত কোন সনদপত্র, প্রত্যয়ণপত্র ও ঘোষিত তথ্যাদি অসত্য প্রমাণিত হলে দরখাস্ত বাতিলসহ ঐ দরখাস্তকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৪। কোন প্রকার তদবির/প্রভাব বিস্তার প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে। একই সাথে অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, ঘষামাজা এবং কাটা ছেঁড়া দরখাস্ত বাতিল হবে।

১৫| কোনরূপ কারণ র্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ সংশোধন/বাতিলের চূড়ান্ত ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।